টিভিএস বাংলাদেশে লঞ্চ করেছে TVS Apache RTR 160 Xonnect Edition


টিভিএস বাংলাদেশে লঞ্চ করেছে TVS Apache RTR 160 Xonnect Edition
টিভিএস মোটর কোম্পানি, টু এবং থ্রি-হুইলার সেগমেন্টের একটি শীর্ষস্থানীয় বৈশ্বিক অটোমেকার, রবিবার বাংলাদেশে TVS Apache RTR 160 Xonnect Edition মোটরসাইকেল লঞ্চ করার ঘোষণা দিয়েছে। কোম্পানিটি বাংলাদেশে তার গ্রাহকদের জন্য অনেক পণ্য অফার করে, যার মধ্যে টিভিএস অ্যাপাচি সিরিজ পারফরম্যান্স মোটরসাইকেলের উৎসাহীদের মধ্যে একটি জনপ্রিয় ব্র্যান্ড।

বাংলাদেশের গ্রাহকদের দ্রুত পরিবর্তনশীল চাহিদার সাথে যারা ক্রমাগত বিকশিত হচ্ছে তাঁদের জন্য TVS Apache RTR 160 Xonnect Edition হলো আমাদের গ্রাহকদের চাহিদার বাস্তবায়নের প্রতিশ্রুতির একটি প্রমাণ। সম্পূর্ণ নতুন TVS Apache RTR 160 Xonnect Edition রেসিং ডিএনএর সাথে সংগতিপূর্ণ আকর্ষণীয় স্টাইল এবং আকর্ষণীয় গ্রাফিক্স সহ আপডেট করা হয়েছে। এর নতুন জেনারেশনের ইঞ্জিনটি বাইকের পারফরমেন্সের উন্নতি ঘটিয়ে বেস্ট-ইন-ক্লাস পাওয়ার এবং সেরা মাইলেজ নিশ্চিত করে। মোটরসাইকেলটির ০২ কেজি ওজন কমানোর ফলে এর পাওয়ার-টু-ওয়েট অনুপাত 0.10 থেকে 0.11 PS/কেজি পর্যন্ত বৃদ্ধি পেয়েছে যা সর্বোপরি একটি আপসহীন রাইডের অভিজ্ঞতা প্রদান করবে।

TVS Apache RTR 160 Xonnect Edition আগের চেয়ে বেশি শক্তি সহ পাঁচ ধাপের সামঞ্জস্যযোগ্য পেছনের সাসপেনশন দিয়ে সজ্জিত। মোটরসাইকেলটিতে রেমোরা টিউবলেস টায়ার এবং ডিস্ক ব্রেক লাগানো হয়েছে। উভয়ই বাইক চালানোর সময় উচ্চতর গ্রিপ প্রদান করে বাইক রাইডকে আত্মবিশ্বাসী করে তোলে। ব্লুটুথ দ্বারা চালিত SmartXonnectTM সহ সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টারটি স্বজ্ঞাত এবং একটি চমৎকার ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রদান করে। SmartXonnectTM রাইডারকে মূলত মোটরসাইকেলের সাথে বাইক রাইডারের স্মার্টফোনটিকে টিভিএস কানেক্ট অ্যাপের মাধ্যমে যুক্ত করবে যা অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য প্রযোজ্য। এই অ্যাপের সাহায্যে বাইক রাইডার মোটরসাইকেল চালানো অবস্থায় এলসিডি ডিজিটাল মিটারে বেশ কয়েকটি ফিচার যেমন কল/এসএমএস অ্যালার্ট, নেভিগেশনের সহায়তা, কম জ্বালানি সতর্কতা ইত্যাদি দেখতে ও নিয়ন্ত্রণ করতে পারবেন। এক্স কানেক্টের ফিচারগুলোকে নিয়ন্ত্রণ করতে মোটরসাইকেলের হ্যান্ডেলবারের বা দিকের ইউনিটে একটি নতুন সুইচ দেয়া হয়েছে।

এছাড়া অ্যাপাচি আরটিআর ওয়ান সিক্সটি এর রেস টেলিমেট্রি অপশন যেমন টপ স্পিড, অ্যাভারেজ স্পিড, লীন এঙ্গেল এবং আরপিএমের সাথে গিয়ার শিফট প্যাটার্নের গ্রাফ প্যারামিটারগুলির অনেক তথ্য রাইডার খুব সহজেই টিভিএস কানেক্ট অ্যাপে দেখতে পারবেন।

২০০৫ সালে প্রথম চালু হয়ে ৬০টিরও বেশি দেশে শক্তিশালী উপস্থিতি সহ TVS Apache Series বিশ্বের দ্রুততম বর্ধনশীল স্পোর্টস ব্র্যান্ডগুলির মধ্যে একটি হয়ে উঠেছে। TVS রেসিং-এর সমৃদ্ধ উত্তরাধিকারের উপর ভিত্তি করে গড়ে তোলা TVS Motor-এর ফ্যাক্টরি রেসিং টিম ট্র্যাক টু রোড দর্শনের উপর নির্মিত এবং বিকশিত করে সিরিজটিকে রেসিংয়ে অন্যদের থেকে আলাদা করতে সহায়তা করেছে। এটি শুধুমাত্র একটি পণ্য থেকে একটি উচ্চাকাঙ্ক্ষী মোটরসাইকেল ব্র্যান্ডে দ্রুতগতিতে উন্নীত হয়েছে যা গ্রাহকদের কাছ থেকে অভূতপূর্ব ভালোবাসা পাচ্ছে। এটি বিশ্বব্যাপী ৫.৫ মিলিয়নেরও বেশি গ্রাহকদের পছন্দ হয়েছে।

রাহুল নায়ক, ভাইস প্রেসিডেন্ট, ইন্টারন্যাশনাল বিজনেস, TVS মোটর কোম্পানি বলেছেন, আমরা বাংলাদেশে TVS Apache RTR 160 Xonnect Edition লঞ্চ করার ঘোষণা দিতে পেরে আনন্দিত। এর ইঞ্জিনিয়ারিং, ডিজাইন এবং রাইড কোয়ালিটি আমাদের আত্মবিশ্বাস দেয় যে এই মোটরসাইকেলটি পারফরম্যান্স, ডিজাইন এবং স্টাইলের লাইনে একটি নতুন বেঞ্চমার্ক স্থাপন করবে। TVS Apache Series বিশ্বব্যাপী দ্রুত বর্ধনশীল প্রিমিয়াম মোটরসাইকেল ব্র্যান্ডগুলির মধ্যে একটি। আমাদের সর্বশেষ পণ্য - TVS Apache RTR 160 4V Fi -এর ব্যাপক গ্রাহক প্রতিক্রিয়ায় উজ্জীবিত হয়ে আমরা বাংলাদেশে এরকম আরও উদ্ভাবনী পণ্য সরবরাহ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

লঞ্চের বিষয়ে মন্তব্য করতে গিয়ে টিভিএস অটো বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক জনাব জে একরাম হোসাইন বলেন, আমরা TVS Apache RTR 160 2V Xonnect Edition লঞ্চ করার বিষয়ে উচ্ছ্বসিত, যেটি বাংলাদেশে একটি নতুন স্টাইল এবং আকর্ষণীয় বৈশিষ্ট্য নিয়ে আসছে। টিভিএস অ্যাপাচি সিরিজ বাংলাদেশের একটি জনপ্রিয় ব্র্যান্ড যার ৪০ বছরের রেসিং ঐতিহ্য রয়েছে এবং এটি তরুণদের সাথে একটি শক্তিশালী সংযোগ স্থাপন করেছে। আমি নিশ্চিত যে নতুন বৈশিষ্ট্যযুক্ত মোটরসাইকেলটি তার নতুন স্টাইলিং, নতুন বৈশিষ্ট্য, পরিমার্জিত ইঞ্জিন এবং পারফরম্যান্সের জন্য বাইক উৎসাহীদের মধ্যে খুব দ্রুত জনপ্রিয় হবে।

RTR ওভারস্কয়ার নিউ-জেন ইঞ্জিন দ্বারা চালিত TVS Apache RTR 160 Xonnect Edition-এ একটি ফোর স্ট্রোক, ১৫৯.৭ সিসি সিঙ্গেল-সিলিন্ডার, দুই-ভালভ SOHC এয়ার-কুলড ইঞ্জিন রয়েছে। এই পাওয়ার হাউসটি ৮৫০০ rpm-এ সর্বাধিক ১১.১৯ kW শক্তি এবং ৬০০০ rpm-এ ১৩.০১ Nm টর্ক সরবরাহ করে৷

একটি ডাবল-ক্র্যাডল সিনক্রো স্টিফ চ্যাসিস, একটি ফাইভ-স্পীড গিয়ারবক্স এবং ২৭০ মিমি রোটো-পেটাল ডিস্ক ব্রেক দিয়ে সজ্জিত এই রেসিং মেশিনটি আক্রমণাত্মক ব্রেকিং, স্ট্রেইট-লাইন পারফরম্যান্স এবং টাইট কর্নারিংয়ের সময় নমনীয়তার ক্ষেত্রে দুর্দান্ত। সিঙ্ক্রোনাইজড স্টিফ চ্যাসিসের প্রবর্তন শুধুমাত্র উন্নত কর্মক্ষমতাই নয়, রাইডারদের জন্য নিরাপদ ভারসাম্যও নিশ্চিত করে।

TVS Apache RTR 160 Xonnect Edition তিনটি রঙে পাওয়া যাবে – ম্যাট ব্লু, রেসিং রেড এবং গ্লস ব্ল্যাক যার দাম ১৯৩,৯৫০ টাকা থেকে শুরু হচ্ছে।

Related News

Yamaha Launches Two New Bikes in BangladeshYamaha is always at the top to bring new bikes with modern features for its customers. In continuation of this, Yamaha brought the premium sports segment scooter Aerox 155 cc in the Bangladesh market.  With a price tag of Tk 5,30,000, the scooter has advanced technologies like Traction Control, ABS, VVA and Y Connect. At the same time, Yamaha management announced theBangla....English
Honda launches its first BS-VI motorcycle The all new SP 125 with PGM-FI technologyAs the leading motorcycle manufacturer, Honda envisions a future where people can enjoy mobility freedom while minimizing environmental impact which contributes to improved air quality and blue sky for children, mitigating the adverse effects of pollution. Leading the way in innovation and advanced technology, Bangladesh Honda Private Limited is thrilled to announce the launch of the all new SP 125 BS-VI with....English
Yamaha Celebrates 7 Years with ACI MotorsACI Motors is the sole distributor and technical collaboration partner of Yamaha motorcycles in Bangladesh. ACI Motors started its journey in 2007 as a subsidiary of renowned company ACI Limited. In 2016, Yamaha started a new journey in Bangladesh with ACI Motors. At present, more than 116 Yamaha 3S (Sales, Service and Spares) dealer points became popular by serving with full satisfactionBangla....English
Any modifications to the Bike are illegal and prohibitedAfter buying a bike, many of us think about modifying it to make it more attractive. Again we modify many times. Minor changes may be made for maintenance or repair purposes, but major changes are not legal. Today we will know about the modifications that are illegal and prohibited on a bike.1. After buying a bike, many of us change its color,Bangla....English
New Bike of TVS Apache series is coming to Shake the Road!Recently, some teasers have been released from the Facebook page of TVS Bangladesh. At the end of the teaser is the Apache series logo; Which proves that the upcoming model will be one of TVS's premium segment Apache series. It is expected to be one of the bikes with Apache series fuel injection engine. The teaser released by TVS Bangladesh page furtherBangla....English